দেশজুড়ে ইভ্যালির প্রতারণায় দিশেহারা গ্রাহকরা। তাদের একটি ভাবনা কী উপায়ে ফিরে পাবেন তাদের বিনোয়োগকৃত কষ্টের টাকা। আইন বিশেষজ্ঞরা মনে করেন, ইভ্যালির ক্ষতিগ্রস্ত গ্রাহকদের টাকা ফেরত পাওয়ার জন্য তিনটি পথ খোলা আছে।
একটি উপায় হচ্ছে, ক্ষতিপূরণ চেয়ে দেওয়ানি আদালতে মামলা দায়ের।
দ্বিতীয়টি, দাবি আদায়ে জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরে অভিযোগ দিতে হবে।
তৃতীয়, প্রতারণার জন্য বাংলাদেশ প্রতিযোগী কমিশনে অভিযোগ দিতে হবে গ্রাহকদের।
একই সঙ্গে তিনটি পথই তাদের অনুসরণ করতে হবে। উল্লেখ্য যে, ই-কমার্স সংক্রান্ত আলাদা কোনো আইন নেই। কাজেই বিদ্যমান আইনে তাদের সাজা এবং এই তিন কৌশলে টাকা ফেরত পাওয়ার জোর সম্ভাবনা আছে বলে মনে করেন আইন বিশেষজ্ঞরা।
সদ্য পাওয়া খবর অনুযায়ী, ই–কমার্স নিয়ে আলাদা নিয়ন্ত্রক সংস্থা গঠন করা হবে। সবাইকে নিবন্ধিত হতে হবে। আজ বুধবার সচিবালয়ে ই–কমার্স নিয়ে এক সভা শেষে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এ তথ্য জানান।
বিস্তারিত আসছে...
0 Comments